হাসি ও হারু মিঞা
- মুহাম্মদ রাইস উদ্দিন - স্বপ্নবিলাসী ০৩-০৫-২০২৪

হারু মিঞা দুবাই থেকে
ফিরছে কাল
সেই খুশীতে বাড়ির সবে
টাল মাটাল।

কেউ বা ভাজে চিড়া মুড়ি
কেউ বা কোটে গুড়ি
বাপজান বসে অংক কষে
খালি তার তেজুরি।

চাচাতো এক বোন ছিল তার
নাম হাসি
হারু মিঞা আসবে শুনে
খুব খুশী।

ঘরে বসে মনের সুখে
সাজছিল
মাঝে মাঝে লজ্বাতে
মুখ ঢাকছিল।

ছোট থেকে তার সাথে
তার ভাব ছিল
হারু মিঞার প্রিয়ে হবে
স্বাধ ছিল।

এবার বুঝি স্বপ্নগুলো
হয় পূরণ
শৈশবের সব স্মৃতিকথা
হয় স্মরণ।

গিয়ে বিমানবন্দরে
ভাবছে সবে অন্তরে
সবই যেন ফাঁকা
হারু মিঞা সব খুইয়ে
কাঁদছে বসে একা।


হাসির স্বপ্ন হয় নি বাসি
শেষে হলো বিয়ে
দুঃখের হাসি হাসে হাসি
বাসর ঘরে গিয়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।